ভারতীয় নৌবাহিনীতে পুরুষ ও মহিলা উভয় প্রচুর পদ নিয়োগ হবে জেনে নিন আবেদন পদ্ধতি

ভারতীয় নৌবাহিনী শটসার্ভিস কমিশন অফিসারের ২২৭ টি পদে জানুয়ারি ২০২৪ ব্যাচের জন্যে পুরুষ ও মহিলা উভয় আবেদন করতে পারবেন। এক্সিকিউটিভ ব্রাঞ্চ, এডুকেশন ব্রাঞ্চ , ও টেকনিক্যাল ব্রাঞ্চ অফিসারের শর্ট সার্ভিস কমিশন এস এস সি অফিসার পদে জন্যে নিয়োগ শুরু হয়েছে ।

ভারতীয় নৌবাহিনীতে যোগ দান করার জন্যে বয়সসীমা:- প্রাথীদের জন্ম ২ জানুয়ারি ১৯৯৯ থেকে ১লা জুলাই ২০০৪ এর মধ্যে হতে হবে বয়সের আরো তথ্যের জন্যয প্রার্থীদের অফিসিয়াল বিজ্ঞপ্তিটি দেখেেে নিতে হবে।

আবেদন পদ্ধতির সময়সীমা:- শুরু ২৯/৪/২০২৩ থেকে শেষ দিন ১৪-৫-২৩ এর মধ্যে আপনাদেরকে আবেদন করতে হবে।

আবেদনের জন্য কোন আবেদন ফি দিতে হবে না শুধুমাত্র বিনামূল্যে আবেদন পত্র পূরণ করুন।

২০২৪ এর ২৪ শে জানুয়ারি ব্যাচের নির্বাচন প্রক্রিয়া যেভাবে হবে:- পর্যায়- I (Intelligence Tests, Picture Perception, and Group Discussion Tests) এবং পর্যায়- II (Psychological Tests, Group Task Tests, and Interviews), PABT Pilot Aptitude Battery Test) সহ এসএসবি ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের নির্বাচন করা হবে। যেখানে প্রযোজ্য সেখানে মেডিকেল পরীক্ষা।

আপনারা যদি যোগ্য প্রার্থী হন তাহলে এখনই আবেদন করে ফেলুন অফিশিয়াল ভারতের নৌ বাহিনী ওয়েবসাইটে গিয়ে। ওয়েবসাইটটি হলো:- http://www.joinindiannavy.gov.in

executive branch:- 150

education branch:- 12

technical branch:- 80

পরীক্ষা বা সাক্ষাৎকারের সঠিক তারিখ সময় ও স্থান যথাসময়ে জানিয়ে দেয়া হবে প্রার্থীদের অনলাইন আবেদনপত্র সফলভাবে জমা দেওয়ার পরে একটি রেজিস্ট্রেশন নম্বর সহ স্লিপ কম্পিউটার স্ক্রিনে দেখতে পাবেন। ভবিষ্যতের চিঠিপত্রের জন্য প্রার্থীদের অবশ্যই একটি প্রিন্ট আউট বের করে রাখতে হবে। এই পর্যায়ে কোথাও প্রিন্ট আউট বা নথি পাঠাবেন না। সব যথাসময়ে যাচাই করন সম্পন্ন হবে।