সারা শুভমনের থেকে কতটা বড়ো সেটা কি জানেন ?

সচিন তনয়া শুভমনের সাথে আদৌ কি প্রেম করছেন সেই বিষয় তার অনুগামী দের মধ্যে জল্পনার শেষ নেই । সম্প্রতি দুজন কে এক সাথে পার্টি থেকে বেরতে দেখা গেছে । তারপর থেকেই তাদের বিষয় এ জল্পনা তুঙ্গে । কিন্তু জানেন সারা শুভমনের থেকে ঠিক কতটা বড়ো ? আসুন জেনে নিন –

বর্তমান ভারতীয় ক্রিকেট দলের ওপেনিং ব্যাট্সম্যান হলেন শুভমন গিল । তিনি নিজের দুরন্ত পার্ফর্মেন্স মাধ্যমে সকলকে প্রভাবিত করেছেন । ক্রিকেটের পাশাপাশি তার অনুরাগীরা সব সময় তাকে নিয়ে চর্চায় থাকেন । তিনি কার সাথে প্রেম করছেন, কোথায় ঘুরে বেরাচ্ছেন সেই নিয়ে সব সময় তিনি নেটিজেন দের মধ্যে থাকেন চর্চায় । কিন্তু সারা শুভমনের থেকে বয়েস এ বেশ বড়ো । ১৯৯৭ সালের ১২ অক্টোবর মুম্বাই এ সারা তেন্ডুলকর জন্মগ্রহণ করেন । বর্তমানে তিনি ২৬ বছর বয়েস এ প রেখেছেন । অন্য দিকে শুভমন গিল ১৯৯৯ সালের ৮ ই সেপ্টেম্বর পাঞ্জাব এর শিখ পরিবারে জন্মগ্রহণ করেন । ফলে একটি বিষয় পষ্ট যে শুভমনের থেকে সারা ২ বছরের বড়ো । যদিও প্রেমের জোয়ারে একবার গা ভাসিয়ে দিলে সেখানে বয়সটা একেবারেই ফ্যাক্টর হয় না। ভারতীয় ক্রিকেট দলের ব্যাটিং মায়েস্ট্রো সচিন তেন্ডুলকর যে এই ব্যাপারে অনেকটাই এগিয়ে রয়েছেন, তা বলা যেতেই পারে। ১৯৯০ সালে মুম্বই বিমানবন্দরে স্ত্রী অঞ্জলিকে প্রথমবার দেখেছিলেন সচিন। অঞ্জলি সচিনের থেকে বয়সে ৬ বছরের বড় এবং প্রথম দেখাতেই তাঁরা একে অপরের প্রেমে পড়ে গিয়েছিলেন। পাঁচ বছর ডেট করার পর অবশেষে ১৯৯৫ সালের ২৪ মে তাঁরা একে অপরকে বিয়ে করেন। তাঁদর ক্ষেত্রেও এই বয়সের পার্থক্য একেবারেই প্রভাব ফেলেনি।

এবার শুভমান গিলের ক্রিকেটীয় পারফরম্যান্সের কথায় আসা যাক। সম্প্রতি তিনি দক্ষিণ আফ্রিকা সফরে রয়েছেন এবং প্রোটিয়াদের বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলছেন। তবে এই সিরিজটা শুভমানের জন্য একেবারেই ভালো যায়নি। কারণ সিরিজের প্রথম ম্যাচটা বৃষ্টির কারণে ভেস্তে যাওয়ার পর দ্বিতীয় ম্য়াচে তিনি ০ রান করেন এবং তৃতীয় ম্যাচে মাত্র ১২ রান করে আউট হয়ে যান। তার টি-২০ ব্যাটিং নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। বিশ্ব কাপের পর শুভমন গিলের ব্যাটে মরচে ধরেছে। কিছুতেই তাঁর ব্যাট থেকে রান আসছে না। তিনি দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজে সম্পূর্ণ ফ্লপ, যার কারণে আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে দলে তাঁর জায়গা নিয়ে এখন প্রশ্ন উঠছে। তাঁর উপর কতটা ভরসা করা যাবে সেটা এখন কোটি টাকার প্রশ্ন সবার কাছে ।

Leave a comment