সহজেই মিষ্টি পোলাও আনারস দিয়ে

বাঙালি মানেই খাদ্যপ্রেমিক। তার সাথে ছুটির দিন গুলো যদি একটু ভালোমন্দ রান্না করা যায় তাহলে তো কোনো কথাই নেই। কিংবা বাড়িতে কোনো প্রিয় মানুষ আসলে আমরা ভাবনাই পরে যাই কি করে খাওয়াবো। চলুন আজ একটা সহজে ভিন্ন পদ্ধতিতে মিষ্টি পোলাও বানানো রেসিপি আপনাদের জানাবো। যাতে চটজলদি খুব সহজেই বানিয়ে ফেলতে পারেন আপনারা।

উপকরণঃ বাসমতি চাল ২ কাপ, গরম জল ৪ কাপ , গরম মশলার গুড়ো ১ টেবিলে চামচ , তেজপাতা ২/৩টি, গাজর কুচি ১/২ কাপ, বিনস কুচি ১/২ কাপ, কাজু কিসমিস ১/২ কাপ, পনির ১০০ গ্রাম, আনারসের টুকরো ১/২ কাপ, ঘী ১০০ গ্রাম, কেওড়া জল ২ টেবিল চামচ, নুন স্বাদমতো , চিনি ৩ টেবিল চামচ।

পদ্ধতি: বাসমতি চাল জলে আধঘন্টা ভিজিয়ে রাখুন। চাল জল ঝরিয়ে নিন, যাতে শুকনো হয়। পনির ছোট টুকরো করুন। ঘি গরম হলে তেজপাতা ও গরম মসলা ফোড়ন দিন । চাল দিয়ে ভাজুন। চাল ভাজা হলে কাজু কিসমিস দিন। কিছুক্ষণ ভেজে গাজর বিনস দিন। গরম জল ঢেলে দিন ঢাকা দিন। ফুটে উঠলে পনির ও আনারস দিন। ও চিনি দিয়ে একবার নেড়ে নিন। আঁচ কম করে দিন চাল সেদ্ধ হলে ও জল শুকিয়ে গেলে কেওড়া জল ছড়িয়ে নামিয়ে নিন খেয়াল রাখবেন যেন পুড়ে না যায়।

গরম গরম পরিবেশন করুন ভিন্ন স্বাদে একটি সুন্দর মিষ্টি পোলাও। এটি আপনারা চিকেন কসা কিংবা চিলি চিকেন সাথেও পরিবেশন করতে পারবেন। একটি ভিন্ন স্বাদে সহজ রেসিপি আজই বাড়ি তে চেষ্টা করে দেখুন। নিশ্চই আপনাদের ভালো লাগবে। রেসিপি টি কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাতে ভুলবেন না। আরও নতুন নতুন রেসিপি পেতে আমার পোস্ট গুলো ফলো করুন।

Leave a comment