রেল মন্ত্রক তরফ থেকে জানানো হয়েছে সম্পূর্ণ দুমরে মুচড়ে গিয়েছে করমণ্ডলের ৭টি কামরা ও লাইনচুত্য করমণ্ডলের ১৩ টি কামরা

কি কারণে ঠিক করমণ্ডলের দুর্ঘটনা এখনও পরিষ্কার করে জানা যায় নি । সিগন্যাল সমস্যা নাকি যান্ত্রিক কোন ত্রুটি ঠিক কি ঘটেছিল যার কারণে ওড়িশার বালেশ্বর স্টেশন ভয়ংকর দুর্ঘটনা ঘটে । শুক্রবার সন্ধ্যা ৭ টায় ভয়ংকর দুর্ঘটনা সম্মুখীন হয় করমণ্ডল এক্সপ্রেস । পর পর সংঘর্ষ হয় করমণ্ডল এক্সপ্রেস , ডাউন হাওড়া যশবন্তপুর এক্সপ্রেস ও মালগাড়ির

তিনটি ট্রেন এর সংঘর্ষ মালগাড়ির উপরে উঠে যায় করমণ্ডল এক্সপ্রেস ইঞ্জিন । বেশ কিছু কামড় লাইনচুত্য হয়ে পাশে পরে যায় । রেল মন্ত্রক তরফ থেকে জানানো হয়েছে সম্পূর্ণ দুমরে মুচড়ে গিয়েছে করমণ্ডলের ৭টি কামরা ও লাইনচুত্য করমণ্ডলের ১৩ টি কামরা, মাত্র ২ টি কামরা ট্র্যাকের উপর ছিল । এখনও উদ্ধার কাজ জারি রয়েছে বালেশ্বর এ । উল্টে যাওয়া কামরা গুলি একই অবস্থায় রয়েছে এখনও । উদ্ধারকাজ সম্পূর্ণ হলে তবেই কামরা গুলি সরানো হবে ।

রেল মন্ত্রক তরফ থেকে জানানো হয়েছে মোট হতাহতের সংখ্যা ১০৯১ এখনও । এর মধ্যে মৃতের সংখ্যা ২৮৮ এখনও অব্দি । গুরুতর আহত ৫৬ জন । অল্প বিস্তর আহত হয়েছে ৭৮৭ জন । এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে ৩১ জন বাসিন্দার মৃত্যু খবর পাওয়া গেছে , আহত ৫৪৪ । আহতদের মধ্যে ২৫ ওড়িশা সরকারী হাসপাতাল ভর্তি রয়েছে । রাজ্যের হাসপাতাল এ ঐ মুহূর্তে ১১ জন কে আনা হয়েছে । মৃতের সংখ্যা আর ও বাড়তে পারে বলে ধারণা করা হয়েছে ।

Leave a comment