দার্জিলিং এর নতুন জায়গা বাঁশবাড়ি কি ভাবে যাবেন?

দার্জিলিঙে তো আপনারা সব সময় ঘুরতে যাচ্ছেন কিন্তু দার্জিলিংয়ের আশেপাশে ঘুরে দেখেছেন কখনো? দার্জিলিং এর সামনেই এখন অত্যন্ত জনপ্রিয় যে জায়গা আছে সেই জায়গার কথা আজ আমি আপনাদেরকে জানাবো। বাশবাড়ি নাম শুনলে মনে হবে বাঁশের তৈরি বাড়ি । একদম ঠিক তাই কিন্তু এই বাঁশের বাড়ি আর পাঁচটা বাড়ির মত সাধারণ নয়। বাঁশ বাড়ি গেলে দেখতে পাবেন কাচের বড়ো বড়ো জানলা দরজা। বেলকনিতে তে দাড়িয়ে দেখতে পাবেন চারিদিক এ গাছপালা ভরে গেছে সামনে চা বাগান। সে এক অপরূপ দৃশ্য। সারাদিনের ব্যস্ততা কে ফেলে রেখে এই বাঁশের বাড়িতে নিশ্চিন্তে বসে সময় কাটান। সকল বেলা তে এক কাপ কফি খেতে খেতে পাখির ডাক উপভোগ করুন বসে বসে। শহরের কোলাহল ছেড়ে নির্জন এ কিছুটা সময় কাটালে দেখবেন মনটাও ফ্রেশ হয়ে উঠবে। এখানে রুম ভাড়া ৩০০০ টাকা মত। সঙ্গে সকাল এ জল খাবার । আর দুপুরের ২৫০ টাকা মিল + এবং রাতের খাবার ধরা হয়ে থাকে। প্রত্যেক বারের জন্যে। আপনি চিকেন লাভার হলেও ২৫০ বা আপনি সবজি খেতে ভালোবাসলেও একই টাকা নেয় ওরা। প্রায় ১০ একর জায়গা জুড়ে আছে একটি ফার্ম স্টে। প্রচুর পাখির আনাগোনা লেগেই আছে। ক্যামেরা বন্দি করতে তাই সব সময় তৈরী থাকুন। বাঁশবাড়ি জায়গা টা এমন জায়গা আছে যে এখন থেকেই উপভোগ করা যায় সব কিছুই। নদী চা বাগান পাহাড় সবটাই দেখতে পাবেন। ওখানে গেলে দেখতে পাবেন তাদের নিজেরাই একটি ফার্ম হাউস গড়ে তুলেছেন। এবং তাদের প্রয়োজনীয় সব সামগ্রী ও বাঁশের তৈরী। প্লাস্টিক কোনো বালাই নাই। যেহেতু বাঁশ গাছ কাটলে তাড়াতাড়ি আবার বেড়েও যায় তাই ওখানে সমস্ত জিনিস বাঁশ দিয়ে তৈরি করা। একটি জলের পাত্র পর্যন্ত বাঁশ দিয়ে তৈরি দেখতে পাবেন। বাঁশ বাড়ি থেকে কিছুটা দূরে গেলেই দেখতে পাবেন ছোট রঙ্গিত নদী। ইচ্ছা মত নদীর ধরে বসে কিছুটা সময় কাটান। চুপচাপ বসে বসে বয়ে চলা নদীর শব্দ আর পাখির ডাক আপনাকে মুগ্ধ করে তুলবে। আর এটার সামনে যে সব জায়গা পড়ে সেটা হলো megitar, relling, jhepi, আর দার্জিলিং তো আছেই। দার্জিলিং এখন থেকে ২০ কিমি। আর njp ৯০ কিমি দূরে অবস্থিত। সন্ধায় এখানে camp fire ব্যবস্থা আছে। যদি আপনি আপনার বন্ধুদের সাথে করে আসেন তাহলে আড্ডা গল্পঃ ক্যাম্প fire আপনার মন ভরে যাবে। সঙ্গে পাবেন চিকেন বার্বিকিউ যা আপনার সেই মুহূর্তে পরিবেশকে একদম অন্য মাত্র এনে দেবে।

দার্জিলিং থেকে এখানে বিজনবারি তে আসতে ছোট গাড়ি ভাড়া নেবে ১৫০০ টাকা আর পুরো গাড়ি ভাড়া করে নিলে পড়বে ২৩০০ টাকা মত। আর জলপাইগুড়ি বা শিলিগুড়ি থেকে গাড়ি ভাড়া নিলে পড়বে ছোট গাড়ি ২০০০ টাকা আর বড়ো গাড়ি ৩০০০ টাকা মত।

বিজানবারি হসপিটাল সামনে পৌঁছানোর পর আপনাকে হোটেল লোকেরাই আসে নিয়ে যাবে। যেতে যেতে পথের মধ্যে দেখতে পাবেন ঝর্না। অসাধারন সে দৃশ্য।

baasbari farms contract number :- 9932240537 (Dipesh pradhan)

আরো নতুন নতুন জায়গার সন্ধান পেতে আমার সঙ্গে থাকুন। আমার ইউটিউব চ্যানেল travel with jayee সঙ্গে থাকুন। ভালো লাগল নিচে অবশ্যই comments করে জানান।

Leave a comment